Home / খেলাধুলা / ‘এগিয়ে যাও আর্জেন্টিনা’, বলছেন ম্যারাডোনা – ফুটবলের সব খবর

‘এগিয়ে যাও আর্জেন্টিনা’, বলছেন ম্যারাডোনা – ফুটবলের সব খবর

ঠোঁটকাটা হিসেবেই পরিচিত আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। তিনি নিজের দেশ ও খেলোয়াড়দের সমালোচনা করতেও ছাড়েন না। বিভিন্ন সময়ে খেলোয়াড়দের সম্পর্কে বিতর্কিত কথা বলে সমালোচনার মুখেও পড়েছিলেন ১৯৮৬ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই তারকা। স্পেনের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৬-১ গোলের লজ্জাজনক হারের পর ম্যারাডোনার সমালোচনার তীর এসে বিদ্ধ করবে খেলোয়াড়দের— এমনটাই হয়তো অনুমান করেছিলেন অনেকে। কিন্তু সাবেক এই ফুটবলার আর্জেন্টিনার পাশেই থাকলেন, তাদের উন্নতি করার পরামর্শ দিলেন।

বলা যায়, বিশ্বকাপের মতো আসরে এটাই মেসির শেষ সুযোগ। এবারের বিশ্বকাপের পর ২০২২ সালের বিশ্বকাপ খেলার সুযোগ মেসি না-ই পেতে পারেন। তাই এ আসরেই নিজের সেরাটা দিয়ে বিশ্বকাপটা আর্জেন্টিনার ঘরেই তুলতে চাইবেন মেসি। কিন্তু বিশ্বকাপের আগে এমন বড় ব্যবধানের পরাজয় দলের মনোবল ভেঙে দেওয়ার জন্য যথেষ্ট। তবে সমালোচনা করে ম্যারাডোনা দলের মনোবল ভেঙে দিতে চাইলেন না। তিনি বরং দলকে উৎসাহ দিয়ে নিজের ইনস্টাগ্রামে দলের একটা ছবি যোগ করে লিখেন, ‘এখন সময় শুধু দলের উন্নতি করা। এগিয়ে যাও আর্জেন্টিনা, যেমনটা সব সময় করো।’

স্পেনের বিপক্ষে ভরাডুবির ম্যাচে আর্জেন্টিনার পক্ষে একমাত্র গোল করেন ওটামেন্ডি। অবশ্য মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, আগুয়েরো ছিলেন মাঠের বাইরে। ইতালির বিপক্ষে গোল পাওয়া লানজিনিও খেলেননি সেদিন।

Check Also

নেইমারের সবচেয়ে খারাপ মুহূর্ত

নেইমারের সবচেয়ে খারাপ কিছু মুহূর্ত

২০১৪ ফুটবল বিশ্বকাপটা ব্রাজিল ঘরের মাঠে খেলে। যেখানে দেশটির প্রত্যাশা ছিল ষষ্ঠবারের মতো বিশ্বকাপ শিরোপা …