Home / ক্রিকেট / হায়দরাবাদের নেতৃত্ব ছাড়লেন ওয়ার্নার – আইপিএল খবর

হায়দরাবাদের নেতৃত্ব ছাড়লেন ওয়ার্নার – আইপিএল খবর

আইপিএল খবরঃ কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে নাম ছিল ডেভিড ওয়ার্নারেরও। এমন কাণ্ডে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সহ-অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। এই বাঁহাতি ওপেনার এবার পদত্যাগ করলেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল সানরাইজার্স হায়দরাবাদ এর অধিনায়কের পদ থেকেও।

আজ বুধবার হায়দরাবাদের পক্ষ থেকে দলের প্রধান নির্বাহী কে. সানমুগম ওয়ার্নারের পদত্যাগের ব্যাপারে নিশ্চিত করেছেন। এ ব্যাপারে তিনি বলেন, ‘চলমান ঘটনার পরিপ্রেক্ষিতে ওয়ার্নার সানরাইজার্স দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। নতুন অধিনায়ক কে হচ্ছেন, সেটা দ্রুতই জানানো হবে।’

গত শনিবার কেপটাউনে সিরিজের তৃতীয় টেস্টের তৃতীয় দিনের টিভি ফুটেজে দেখা যায়, অসি ফিল্ডার ক্যামেরন ব্যানক্রফট হলুদ রঙয়ের বস্তু দিয়ে বলের আকার পরিবর্তন করার চেষ্টা করছেন। দিন শেষে টেম্পারিংয়ের ঘটনা মেনে নিয়েছিলেন অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ। সঙ্গে বলেছিলেন দলের ‘লিডারশিপ গ্রুপ’ও অংশ নিয়েছিলেন টেম্পারিংয়ের পরিকল্পনায়।

আরো পড়ুনঃ আইপিএলেও নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার – আইপিএল ২০১৮

সিনিয়র ক্রিকেটারদের সেই লিডারশিপ গ্রুপে ছিলেন সহ-অধিনায়ক ওয়ার্নারও। স্মিথ, ব্যানক্রফট আইসিসি থেকে শাস্তি পেলেও ওয়ার্নার বেঁচে গিয়েছিলেন। তবে অসি বোর্ড ঠিকই শাস্তির আওতায় এনেছে ওয়ার্নারকে। স্মিথ, ব্যানক্রফটের সঙ্গে তাঁকেও অস্ট্রেলিয়া বোর্ড পাঠিয়ে দিয়েছে দেশে। সঙ্গে সদ্যই দায়িত্ব হারানো দুই ক্রিকেটারকে এক বছরের জন্য ক্রিকেট থেকেও নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সে ঘটনার পরের দিনই ওয়ার্নারের সতীর্থ স্মিথ সরে দাঁড়িয়েছিলেন আইপিএল দল রাজস্থান রয়্যালসের নেতৃত্ব থেকে। ওয়ার্নারও থাকছেন না হায়দরাবাদের দায়িত্বে, তেমন একটা গুজব উঠছিল। শেষমেশ সেটাই সত্য করে দিয়ে নেতৃত্বে ইস্তফা দিলেন সানরাইজার্সদের আইপিএল জেতানো অধিনায়ক।

Check Also

নেইমারের সবচেয়ে খারাপ মুহূর্ত

নেইমারের সবচেয়ে খারাপ কিছু মুহূর্ত

২০১৪ ফুটবল বিশ্বকাপটা ব্রাজিল ঘরের মাঠে খেলে। যেখানে দেশটির প্রত্যাশা ছিল ষষ্ঠবারের মতো বিশ্বকাপ শিরোপা …