Home / ক্রিকেট / আইপিএলেও নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার – আইপিএল ২০১৮

আইপিএলেও নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার – আইপিএল ২০১৮

আইপিএল ২০১৮ঃ প্রথমে জাতীয় দলের অধিনায়ক ও সহ-অধিনায়কের পদ, এরপর স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার সরে দাঁড়িয়েছেন নিজেদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দলের অধিনায়কত্ব থেকেও। এবার ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, আসন্ন আইপিএলেও নিষিদ্ধ এ দুই অস্ট্রেলীয় ক্রিকেটারের।

বল টেম্পারিং ইস্যুতে ক্রিকেট অস্ট্রেলিয়া আজ বুধবার এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে স্মিথ ও ওয়ার্নারকে। অস্ট্রেলীয় বোর্ডের এমন সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে বিসিসিআইও আইপিএলের এবারের আসরে রাখছে না দুই অসি ব্যাটসম্যানকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রাজীব শুক্লা বলেছেন, ‘অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তাদের স্মিথ ও ওয়ার্নারকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে। অসি বোর্ডের সেই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে আমরাও এবারের আইপিএলে এই দুজনকে না রাখার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রতিদিন খেলাধুলার সর্বশেষ খবর জানতে ভিজিট করুনঃ খেলাধুলার খবর

গত সোমবার রাজস্থান রয়্যালসের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন স্মিথ। আর আজ বুধবার সকালে সানরাইজার্স হায়দরাবাদের দায়িত্ব ছেড়েছেন ওয়ার্নার। স্মিথের ২০১৭ আইপিএল আসরে অধীনে রাইজিং পুনে সুপারজায়ান্টস ফাইনাল খেললেও জিততে পারেনি ট্রফি। তবে ওয়ার্নারের নেতৃত্বে ২০১৬ আইপিএলের শিরোপা জিতেছিল সানরাইজার্স দল।

গত শনিবার কেপটাউনে সিরিজের তৃতীয় টেস্টের তৃতীয় দিনের টিভি ফুটেজে দেখা যায়, অসি ফিল্ডার ক্যামেরন ব্যানক্রফট হলুদ রঙের বস্তু দিয়ে বলের আকার পরিবর্তন করার চেষ্টা করছেন। দিন শেষে টেম্পারিংয়ের ঘটনা মেনে নিয়েছিলেন অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ। সঙ্গে বলেছিলেন দলের ‘লিডারশিপ গ্রুপ’ও অংশ নিয়েছিল টেম্পারিংয়ের পরিকল্পনায়। সিনিয়র ক্রিকেটারদের সেই লিডারশিপ গ্রুপে ছিলেন সহ-অধিনায়ক ওয়ার্নারও। যার সূত্র ধরে টেস্টের চতুর্থ দিন সকালেই দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন স্মিথ ও ওয়ার্নার।

Check Also

নেইমারের সবচেয়ে খারাপ মুহূর্ত

নেইমারের সবচেয়ে খারাপ কিছু মুহূর্ত

২০১৪ ফুটবল বিশ্বকাপটা ব্রাজিল ঘরের মাঠে খেলে। যেখানে দেশটির প্রত্যাশা ছিল ষষ্ঠবারের মতো বিশ্বকাপ শিরোপা …